Saturday, April 27, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‍্যাবের অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চরে হেরোইন উদ্ধার গ্রেপ্তার-১

র‍্যাবের অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চরে হেরোইন উদ্ধার গ্রেপ্তার-১

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। র‍্যাব নিয়মিত জঙ্গী,অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরনসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর একটি আভিযানিক দল অদ্য (২৪ মার্চ) ২০২৪ তারিখ সময় ভোর- ৫টা ১৫ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন চরআষাড়িয়াদহ ইউনিয়নের চরভূবনপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময়ে যথাক্রমে, (ক) হেরোইন-১৭৮০ গ্রাম, (খ) মোবাইল ফোন- ১টি, (গ) সীমকার্ড- ১টি উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ মিশু শেখ (২১), পিতা- মোঃ হাবিবুর রহমান, সাং- চরভূবনপাড়া (আষাড়িয়াদহ), থানা- গোদাগাড়ী, জেলা- রাজশাহী।

ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন চরআষাড়িয়াদহ ইউপিস্থ চরভূবনপাড়া গ্রামস্থ মাদক ব্যবসায়ী মোঃ মিশু শেখ (২১), পিতা- মোঃ হাবিবুর রহমান এর বসত বাড়িতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রেখেছে।

বিষয়টি জানামাত্রই র‍্যাবের গোয়েন্দা দল উল্লিখিত স্থানে মাদক ব্যবসায়ী মোঃ মিশু শেখ (২১) এর বসত বাড়িতে নৌকাযোগে পদ্মা নদী পার হয়ে অতি গোপনীয়তার সাথে পোঁছে বাড়ীর চতুরদিক ঘেরাও করে। ওই সময় ২ জন ব্যক্তি বাড়ির ভিতর হতে গেট খুলে পালানোর চেষ্টাকালে র‍্যাবের টিম ১ জন ব্যক্তিকে হাতে নাতে আটক করে এবং অপর ১ জন পিছনের ছোট গেইট খুলে পশ্চিম দিকে রাতের আধারে ভুট্টা ক্ষেতের ভিতরে দ্রুত গতিতে দৌড়ে সীমান্তবর্তী এলাকার দিকে চলে যায়।।

উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামী স্বীকার করেন যে, তার বসতবাড়ীতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন আছে। পরবর্তীতে আসামীর টিনসেড বসতবাড়ীর দক্ষিণাংশে অবস্থিত খড়ের স্তূপের নীচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় উক্ত মাদকদ্রব্য হেরোইন উদ্ধার করে। উপরোক্ত ঘটনায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চরহতে ১৭৮০ গ্রাম হেরোইন উদ্ধার পূর্বক ১ মাদক কারবারীকে গ্রেফতারের বিষয়টি আজ শনিবার (২৪ মার্চ)-২৪ইং সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments